তুই কি আমার বন্ধু হবি?
- নিগার সুলতানা রুমি ২৭-০৪-২০২৪

তুই কি আমার বন্ধু হবি?
এলোমেলো চুল এই আমাকে
সকাল দুপুর সন্ধ্যা রাতে
ভীষন রকম জ্বালাতে ..

তুই কি আমার বন্ধু হবি?
বৃষ্টিহীন রুক্ষ ঘাসের মত
দেখতে দিয়ে হৃদয় ক্ষত
তোর দুঃখগুলো ছুঁতে দিবি?

তুই কি আমার বন্ধু হবি?
মেঘলা আকাশ,একলা বিকেল
নির্ঘুম জেগে থাকা সারাটা রাত
চোখের কোনে জমানো সব অশ্রুসকল
আমাকে কি মুছতে দিবি?

তুই কি আমার বন্ধু হবি?
ধানের ক্ষেতে হাসতে থাকা
মনের কোনে জমিয়ে রাখা
গোপন ইচ্ছের সঙ্গী করে নিবি?

তুই কি আমার বন্ধু হবি?
প্রেমিকার সাথে ঝগড়া করে
দুপুর রাতে ঘুম ভাঙ্গিয়ে
কার বেশি দোষ তাই শুনাবি?

তুই কি আমার বন্ধু হবি?
সকাল বেলা ঘুম ভাঙাতে
এক পেয়ালা গরম চায়ের সাথে
সকালের নাস্তায় সঙ্গে নিবি?

তুই কি আমার বন্ধু হবি?
অর্ধরাতে জ্যোৎস্না স্নানে
হঠাৎ ইচ্ছেয় হাঁটতে নেমে
তুই কি আমায় সাথে নিবি?

তুই কি আমার বন্ধু হবি?
যখন সবাই দূরে রবে
আমার নিশিদিন একলা যাবে
তুই কি তখন আমার সঙ্গী হবি?
সত্যি কি তুই আমার সঙ্গে রবি?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।